যে কোনো সময় লেখা পোস্ট করা যায় । লিঙ্ক - https://webtostory.com/to-post-the-text/

সাত দিন পর মনিবের মৃতদেহ খুঁজে বার করল পোষ্য কুকুর – সিদ্ধার্থ সিংহ

 

সিদ্ধার্থ সিংহ

কিছু দিন আগে কেরালার ইদুক্কিতে আচমকাই ভয়ঙ্কর ধ্বস নামে। তাতে ক্ষতিগ্রস্ত হয় অনেকগুলো ঘরবাড়ি। ঘটনাস্থলেই প্রাণ হারান বেশ কয়েক জন। এই মৃতদের মধ্যে ছিল কুভির মালিকও।

কুভি এক বছর দু’মাসের একটি কুকুর। ধ্বস নামার পর তার মালিক ও পরিবারের কাউকেই খুঁজে পাওয়া যাচ্ছিল না। প্রায় সাত দিন কিছু না খেয়ে মালিকের অপেক্ষায় বসে ছিল সে। উদ্ধারকারী দলের যাঁরা কাজ করছিলেন, তাঁরা অনেক চেষ্টা করেও কুকুরটিকে কিছু খাওয়াতে পারেননি।

মালিককে দেখতে না পেয়ে সে অস্থির হয়ে উঠেছিল। সারা দিন ধ্বংসস্তুপের মধ্যে মালিক এবং মালিকের পরিবারের লোকজনদের দেহ খুঁজে বেড়াচ্ছিল। অবশেষে প্রায় সাত দিন পরে কুভিই প্রথম খুঁজে পায় তার মনিবের মৃতদেহ।

নদীতে মালিকের মৃতদেহ ভেসে থাকতে দেখেই ঝাঁপিয়ে পড়ে সে। তার পর ওই পরিবারের বাকি সদস্যদের দেহও পাওয়া যায়।

কুকুরের এই কাণ্ড দেখে সবাই অবাক হয়ে যান। কিন্তু মালিক আর ফিরবে না বুঝতে পেরে, কুভি একেবারেই খাওয়াদাওয়া বন্ধ করে দেয়। সারাক্ষণই মনমরা হয়ে পড়ে থাকে।

এটা জানতে পেরে কেরালা পুলিশের ডগ স্কোয়ারের দীর্ঘদিনের ট্রেনার অজিথ আর কালবিলম্ব না করে সোজা চলে যান কুভির কাছে। কিছুক্ষণের মধ্যেই কুভির মন জয় করে ফেলেন তিনি। তাকে সামান্য কিছু খাওয়াতেও পারেন।

এর পর অজিথ সিদ্ধান্ত নেন, তিনি এই অনাথ কুকুরটিকে দত্তক নেবেন। তাঁর বিশ্বাস, কুভিকে ঠিক মতো ট্রেনিং দিতে পারলে সেও ডগ স্কোয়ার্ডের নামিদামি পেডিগ্রিধারী কুকুরদের মতো অচিরেই দক্ষ হয়ে উঠবে।

#storyandarticle


https://sahityashruti.quora.com/

Post a Comment