যে কোনো সময় লেখা পোস্ট করা যায় । লিঙ্ক - https://webtostory.com/to-post-the-text/

গত ১২ জানুয়ারী,২০২২ আমরা প্রকাশ করেছি অন্যমনে সাহিত্যের তৃতীয় বর্ষের প্রথম ওয়েব সংখ্যা।

এবারের অন্যমনে সাহিত্যের সংখ্যাটি পাওয়া যাবে অন্যমনে সাহিত্যের ওয়েবসাইটের এই লিংকে ক্লিক করেই:

 

Story and Article

অন্যমনে সাহিত্য

তৃতীয় বর্ষের দ্বিতীয় সংখ্যা, ফেব্রুয়ারী ২০২২
প্রিয় সাহিত্য বন্ধু গত ১২ জানুয়ারী,২০২২ আমরা প্রকাশ করেছি অন্যমনে সাহিত্যের তৃতীয় বর্ষের প্রথম ওয়েব সংখ্যা।

প্রিয়জনেষু ,

যেদিন বাজার অর্থনীতিতে মুক্ত বাতাসের জোয়ার উঠলো পৃথিবীর মূল্যবোধের ভারসাম্যের অক্ষরেখায় পরিবর্তন এলো।আমরা আমাদের জানার অভিধানে যুক্ত করে নিলাম দুটি শব্দ পেরেস্ত্রৈকা আর গ্লাসনস্ত।এরপর শুধুই পরিবর্তন আর পরিবর্তনের জন্য ষড়যন্ত্র। ক্রমে ক্রমে সারাটা পৃথিবী হয়ে উঠলো পণ্য। যে কোন পণ্যেরই রয়েছে একটা গুণ, যা হলো তা মানুষের কোন প্রয়োজন বা চাহিদা মেটায়।আর অর্থনীতির এই চাহিদা মেটাতে মেটাতে পণ্য শব্দের সাথে যুক্ত হয়ে চললো বেঁচে থাকার তিন বুনিয়াদ খাদ্য,শিক্ষা আর স্বাস্থ্য।

আমাদের প্রাচীন শাস্ত্রে রাজার কাছ থেকে প্রত্যাশা ছিল যে তিনি নির্দিষ্ট কিছু কাজ করবেন। মূলত রাজ্যের প্রতিরক্ষা, শিষ্টের পালন ও দুষ্টের দমন, এবং দ্রুত ন্যায়বিচার দেওয়ার ব্যবস্থা করা, অথচ এই পণ্যের পৃথিবীতে টিকে থাকতে থাকতে আজ সেগুলোও পণ্য তালিকায় জ্বলজ্বল করে উত্তাপ বিকিরন করে চলেছে। গনগনে রাজনীতির উত্তাপ।

প্রিয় বন্ধু পণ্যের এই পৃথিবীতে শিরদাঁড়ার জোরে টিকে থাকা বিলুপ্তপ্রায় কিছু মানুষের ভাবনার আগুন এখনো বাঁচিয়ে রেখেছে আমাদের পরম প্রিয় এই পৃথিবীকে। আসুন এই শিরদাঁড়ার জোরে দাঁড়িয়ে ফিনিক্স পাখির মতন আগুনের অক্ষরে লিখি কিছু কথা। প্রিয় বন্ধু আসুন এই তীব্র লড়াইয়ে আমাদের কলম আমাদের হয়ে কথা বলুক।আমাদের চেতনা এঁকে দিক লড়াইয়ে নতুন অধ্যায়।

প্রিয় সুহৃদ, সাম্ভাব্য আগামী ১২ই ফেব্রুয়ারী ২০২২ প্রকাশ পাবে অন্যমনে সাহিত্যের তৃতীয় বর্ষের দ্বিতীয় সংখ্যা, ফেব্রুয়ারী ২০২২
ওয়েব সংখ্যা। বিষয়- “পণ্য”।

কবিতা, প্রবন্ধ আর অনুগল্পে আমরা চাই আপনার সেরা সৃষ্টি। । লেখার সঙ্গে অবশ্যই, লেখক পরিচিতি, এক কপি রঙিন ছবি, ঠিকানা ও লেখকের সাথে যোগাযোগ নম্বর উল্লেখ করে পাঠাতে হবে।আপনার লেখা অভ্র কি বোর্ডে টাইপ করে পাঠাতে হবে । ইমেজ কিংবা পিডিএফ ফরম্যাটে লেখা চলবে না ।
পাঠিয়ে দিন আপনার আমাদের ই মেল এ ৩১ শে জানুয়ারী ২০২২ এর ভেতর ।
আমাদের ই মেল এর ঠিকানায় :- annyomone@gmail.com সকলে খুব ভালো থাকবেন । ভাস্কর পাল অন্যমনে সাহিত্য এবারের অন্যমনে সাহিত্যের সংখ্যাটি পাওয়া যাবে অন্যমনে সাহিত্যের ওয়েবসাইটের এই লিংকে ক্লিক করেই:
https://e-annyomone.blogspot.com/

Post a Comment